মেয়র আনিসুল হকের অবস্থার উন্নতি হয়নি

ঢাকা উত্তর সিটির ,মেয়র আনিসুল হক

লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটির মেয়র আনিসুল হকের অবস্থা ‘অপরিবর্তিত’ বলে জানিয়েছেন তার স্ত্রী রুবানা হক। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, চিকিৎসকরা আনিসকে ঘুম পাড়িয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন, যাতে তার মস্তিষ্ক পুরোপুরি বিশ্রাম পায়।

আনিসুল কী ধরনের সেরিব্রাল ভাসকুলাইটিসে  ভুগছেন, তা শনাক্ত করতে চিকিৎসকরা আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে চান বলে জানিয়েছেন রুবানা।

তিনি বলেন, “প্রথম দফায় যেসব ওষুধ দেওয়া হয়েছিল, তাতে কোনো প্রভাব দেখা যায়নি। আমরা আশা করছি, আগামী সপ্তাহে চিকিৎসকরা আমাদের হালনাগাদ তথ্য দিতে পারবেন।”

বিবৃতিতে আনিসুল হকের জন্য সবার দোয়া চেয়েছেন তার স্ত্রী। তার পক্ষে যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদির বিবৃতিটি সংবাদমাধ্যমে পাঠিয়েছেন।

নাদিম কাদির জানিয়েছেন, লন্ডনে বাংলাদেশের হাই কমিশনার নাজমুল কাওনাইন মেয়র আনিসুলের পরিবারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন এবং চিকিৎসার খোঁজ খবর নিচ্ছেন।

আনিসুল হকের অবস্থা জানিয়ে তার স্ত্রী এই প্রথমবারের মত আনুষ্ঠানিক বিবৃতি দিলেও লন্ডনের কোন হাসপাতালে তিনি চিকিৎসা নিচ্ছেন তা এখনও প্রকাশ করা হয়নি।
পরিবারের পক্ষ থেকে এর আগে জানানো হয়েছিল, মেয়ের সন্তানের জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই লন্ডনে যান  আনিসুল হক। সেখানে অসুস্থ বোধ করায় হাসপাতালে গেলে গত ৪ অগাস্ট পরীক্ষা চলার মধ্যেই তিনি সংজ্ঞা হারান।
পরে চিকিৎসকরা জানান, তিনি মস্তিষ্কের রক্তনালির প্রদাহে ভুগছেন। এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া শুরু হয়।

আনিসুল হকের পরিবারের ঘনিষ্ঠ একজন  জানান, বেশ কিছুদিন ধরেই মেয়রের মাথা ঘোরার সমস্যা দেখা যাচ্ছিল। কিছুক্ষণ খারাপ লাগার পর আবার ঠিক হয়ে যেত। ঢাকায় তিনি বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়েছিলেন। ঢাকার চিকিৎসরা তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিছুদিন আগে সিঙ্গাপুরে গেলে সেখানেও চিকিৎসকরা একই কথা বলেছিলেন।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


eighteen − 16 =